মোহাম্মদ ইউনুছ | পেকুয়া প্রতিনিধি: কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে আজ (১২ এপ্রিল) রাত আনুমানিক ১০ ঘটিকার সময় চট্টগ্রাম থেকে লবণ বিক্রি করে আসার পথে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার নির্দেশে হামলার শিকার হয়েছে এক ইউপি সদস্য। ইউপি সদস্যর নাম সাইফুল ইসলাম। তিনি ওই ইউনিয়নের ২নং ওয়ার্ড়ের বর্তমান ইউপি সদস্য।

এসময় ওই ইউপি সদস্যকে ছুরিকাঘাত করে ৭ লক্ষাধিক টাকাসহ কিছু মালামালও লুট করে নিয়ে গেছে হামলাকারীরা। হামলায় গুরুতর আহতকে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে চমেকে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছে।

স্থানীয় এলাকাকাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে ইউপি সদস্য সাইফুল ইসলামের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল একই এলাকার উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল করিমের ছেলে মো: তারেক।

এদিকে চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ঘটনার সময় চট্টগ্রাম শহরে লবণ বিক্রি করে বাড়ী ফেরার পথে উজানটিয়া ইউনিয়নের ফেরাসিঙ্গা পাড়া শালী মার্কেট এলাকায় রাত ১০ টার দিকে পৌঁছালে প্রথমে মেম্বারের গতিরোধ করা হয়। পরে তোফাজ্জল ও রহিম মেম্বারের নির্দেশে সাইফুল ইসলাম মেম্বারের গাড়ি আটক করে নগদ ৭,৮০,০০০ (সাত লক্ষ আশি হাজার টাকা) ও ব্যবহারের মোবাইল ও দেড় ভড়ি স্বর্নের চেইন ছিনিয় নেন তোফাজ্জলের পুত্র মো তারেকসহ আরো কয়েকজন দূর্বৃত্ত। এসময় সাইফুল ইসলামকে ছুরিকাঘাত করে গুরুতর আহতও করা হয়।

আহত সাইফুল ইসলাম মেম্বারের পরিবারের সদস্যরা জানান, আওয়ামী লীগ নেতা তোফাজ্জল, তার ভাই রহিমেন নির্দেশে ইবায়া গডফাদার ও অস্ত্রধারি সন্ত্রাস তারেক, জুবাইর হোবাইত, রুবেল, রেজাউল করিম,সাজ্জাদ, খালেকসহ আরো কয়েকজন এই হামলার সাথে জড়িত।